দেখুন ডিফেন্স সেক্টরের কোন ৪টি স্টক মাল্টিব্যাগার রিটার্ন দিতে পারে ?

সরকারের পিএলআই প্রকল্পের (PLI Scheme) অধীনে সুবিধা প্রাপ্ত দেশীয় সংস্থাগুলি দেশে খুব দ্রুত তাদের উৎপাদন বৃদ্ধি করছে। এরই ধারাবাহিকতায় প্রতিরক্ষা খাতের কোম্পানিগুলোও ব্যাপকভাবে তাদের উৎপাদন বাড়াচ্ছে। এসব কোম্পানিও সরকারের তরফে অনেক অর্ডার পাচ্ছে। এমনকি বর্তমানে ভারতের তৈরী ডিফেন্স সামগ্রী বিদেশেও প্রচুর পরিমানে বিক্রি হচ্ছে। ফলে প্রতিরক্ষা কোম্পানিগুলোর স্টক খুব দ্রুত বাড়ছে। আজ, এই প্রতিবেদনে আমরা ডিফেন্স সেক্টরের চারটি স্টক সম্পর্কে জানব। মার্কেট বিশেষজ্ঞরা আশাবাদী যে অদূর ভবিষ্যতে ডিফেন্স সেক্টরে একটি বুম দেখা যাবে।

আরো পড়ুন :- Stock Market Tips : এই ৫টি স্টক আপনাকে মাল্টিব্যাগার রিটার্ন দিতে পারে

ডিফেন্স সেক্টরের এই সংস্থাগুলির কাছে বড়  অর্ডার রয়েছে

WhatsApp Group Please Join Now

মার্কেট বিশেষজ্ঞরা মনে করেন যে ভারত ইলেকট্রনিক্স এবং হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড এই দুটি প্রতিরক্ষা সংস্থা আগামী দিনে তার নিবেশকদের ভালো রিটার্ন দিতে পারে। বর্তমানে এই দুটি কোম্পানির কাছে আগামী তিন থেকে চার বছরের জন্য ডিফেন্স সেক্টরের পণ্যের অর্ডার রয়েছে। এমনকি এই দুটি কোম্পানির বক্তব্য, আগামী ১ থেকে ২ বছরের মধ্যেই কোম্পানির কাছে আরো বিভিন্ন পণ্যের অর্ডার আসতে চলেছে। যা এই কোম্পানির শেয়ারকে আরো আকর্ষণীয় করে তুলতে পারে। বর্তমানে কোম্পানির আয় ঠিক আছে। এমনকি কোম্পানির ২২ থেকে ২৪ শতাংশ পর্যন্ত মার্জিন রয়েছে।

আরো পড়ুন :- ত্রিবেণী টারবাইন, ভারত ডায়নামিক্সের মতো 17 মিডক্যাপ স্টক মাল্টিব্যাগার রিটার্ন দিতে পারে, দেখুন তালিকা

বিশেষজ্ঞরা মনে করেন বর্তমানে ভারতের ডিফেন্স কোম্পানিগুলির কাছে যেই পরিমাণে অর্ডার রয়েছে, এর আগে কখনোই এই কোম্পানিগুলির কাছে এই পরিমাণ ডিফেন্স পণ্য রপ্তানির অর্ডার দেখা যায়নি। শুধু যে এই কোম্পানির পণ্য ভারত সরকার কিনছে তা নয়। এই কোম্পানিগুলির পণ্য বিদেশেও রপ্তানি করা হচ্ছে। যার ভিত্তিতেই বিশেষজ্ঞরা এই কোম্পানিগুলির ভবিষ্যৎ উজ্জ্বল বলেই মনে করছেন। বিশেষজ্ঞরা বলছেন , শুধু লার্জ ক্যাপ কোম্পানির গুলোই নয়, মিড ক্যাপ ও স্মল ক্যাপ কোম্পানি গুলো আগামী দিনে তার নিবেশকদের মোটা রিটার্ন দিতে পারে।

আরো পড়ুন :- Tata Technologies IPO : কবে আসবে এই টাটা কোম্পানির আইপিও, জানুন কী চলছে জিএমপি

প্রতিরক্ষা খাতের এই দুটি কোম্পানিতেও নিবেশ করতে পারেন 

বিশেষজ্ঞরা ডিফেন্স সেক্টরের দুটি কোম্পানি একটি পারস ডিফেন্স এবং অন্যটি মাজাগন ডক লিমিটেড ( mazagon dock ) কোম্পানির কথা বলেছেন। এই দুটি কোম্পানি আগামী দিনে তার নিবেষকদের মাল্টিব্যাগার রিটার্ন দেওয়ার ক্ষমতা রাখে বলে বিশেষজ্ঞরা মনে করছে। তবে বিশেষজ্ঞদের মত ইতিমধ্যেই এই দুটি কোম্পানি তার নিবেষকদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। তবে খুব শীঘ্রই এই দুটি কোম্পানি তার নিবেশকদের মাল্টিব্যাগার রিটার্ন দেবে তা ভাবা ভুল। তবে যারা এই দুটি কোম্পানিতে দীর্ঘ দিনের জন্য নিবেশ করবে, তারা আগামী দিনে এই দুটি কোম্পানির থেকে মাল্টিব্যাগার রিটার্ন পেতে পারেন।

বিশেষজ্ঞদের মত ভারত সরকার ভারতের প্রতিরক্ষা সেক্টরকে উন্নত করার চেষ্টা করছে। আর যার জন্য ভারত সরকার আমেরিকা, ইউরোপ ও রাশিয়ার মতো দেশগুলির সাথে বিভিন্ন টেকনোলজি হস্তান্তর ও ভারতেই ডিফেন্স সামগ্রী তৈরির  কর্মসূচিতে কাজ করছে। যার ফলে আগামী দিনে ভারতেই বিভিন্ন উন্নত প্রযুক্তির ডিফেন্স সামগ্রী তৈরি হবে। আর যা বিদেশও রপ্তানি হবে।

আরো পড়ুন :- ₹ 2 এর শেয়ার ₹ 700 ছাড়িয়ে গেছে, যারা এক লাখ বিনিয়োগ করেছে তারা পুরো 3 কোটি টাকা পেয়েছে !

আরো পড়ুন :- Multibagger Stocks : আপনি যদি HAL শেয়ার কিনে থাকেন তাহলে কোম্পানির লাভ ও আয় সম্পর্কে জানুন…

Disclaimer : শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকি সম্পূর্ণ। এখানে কোনো বিনিয়োগের পরামর্শ দেওয়া হয়নি। শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে আপনার উপদেষ্টার সাথে পরামর্শ করুন।

Leave a Comment