Adani Enterprises-এর 20000 কোটি টাকার FPO খোলা হয়েছে, আপনার কি সাবস্ক্রাইব করা উচিত?

Adani Enterprises আজ ২৭ জানুয়ারী সাবস্ক্রিপশনের জন্য তার ফলো-অন পাবলিক অফারটি ৩১ জানুয়ারী পর্যন্ত খুলেছে ৷ অফারের মূল্য ব্যান্ড প্রতি শেয়ার ৩১১২-৩২৭৬ টাকা রাখা হয়েছে ৷ খুচরা শেয়ারহোল্ডারদের এফপিওতে ৩৫ শতাংশ সংরক্ষণ এবং শেয়ার প্রতি ৬৪ টাকা ছাড় দেওয়া হয়েছে।

বিনিয়োগকারীরা সর্বনিম্ন ৪টি শেয়ারের জন্য বিড করতে পারেন এবং তারপরে ৪টির মাল্টিপ্লাইতে । আদানি গ্রুপ কোম্পানি ভারতীয় পুঁজিবাজারের ইতিহাসে সবচেয়ে বড় এফপিওর মাধ্যমে 20,000 কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করছে।

এই তহবিল গ্রিন হাইড্রোজেন ইকোসিস্টেম, কিছু বিদ্যমান বিমানবন্দর সুবিধার উন্নতি এবং গ্রিনফিল্ড এক্সপ্রেসওয়ে নির্মাণের জন্য ব্যবহার করা হবে।

WhatsApp Group Please Join Now

মেব্যাঙ্ক সিকিউরিটিজ, আবু ধাবি ইনভেস্টমেন্ট অথরিটি, সোসাইট জেনারেল, গোল্ডম্যান শ্যাচ, মরগান স্ট্যানলি এশিয়া (সিঙ্গাপুর), নোমুরা সিঙ্গাপুর এবং সিটিগ্রুপ গ্লোবাল মার্কেটস মরিশাস সহ মোট বড় ৩৩ টি বিনিয়োগকারী এতে অংশ নিয়েছে।

“খুচরা বিনিয়োগকারীদের দৃষ্টিকোণ থেকে, ডিসকাউন্ট মূল্যায়নে FPO তে স্টক কেনার এটি একটি ভাল সুযোগ হবে কারণ স্টকটি অতীতে উল্লেখযোগ্যভাবে ভাল করেছে, নতুন ব্যবসায় প্রবেশ করেছে এবং দ্রুত গতিতে তার ব্যবসা সম্প্রসারণ করেছে,” এই কথা বলেছেন গিরিশ সোদানী, স্বস্তিকা ইনভেস্টমার্টের ইক্যুইটি মার্কেটের প্রধান।

গিরিশ সোদানী আরো বলেন , “এটি কোম্পানির ফলাফলেও প্রতিফলিত হয়েছে। কোম্পানির ২১২ কোটি টাকার তুলনায় দ্বিগুণেরও বেশি ৪৬০.৯৪ কোটি টাকা আয় হয়েছে এবং অপারেশন থেকে এর আয় গত বছরের তুলনায় ১৮৯ শতাংশ বেড়েছে,” ।

অসিত সি. মেহতা ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ইস্যুতে ‘সাবস্ক্রাইব’ রেটিং রয়েছে। “আমরা বিশ্বাস করি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সুযোগগুলিকে পুঁজি করার জন্য AEL ভালভাবে স্থাপন করা হয়েছে ৷ আর্থিক কর্মক্ষমতা ফ্রন্টে, FY১৯-২২ এতে, এটি শীর্ষ লাইনে ~২০ শতাংশ চক্রবৃদ্ধি বার্ষিক বৃদ্ধির হার রিপোর্ট করেছে,” এটি একটি প্রতিবেদনে বলা হয়েছে৷

আশিকা রিসার্চ উল্লেখ করেছে যে কোম্পানির গড় রিটার্ন অন ইক্যুইটি (RoE) FY১৮-২১ এর তুলনায় ~৫ শতাংশে দাঁড়িয়েছে। “সুতরাং, আমরা আমাদের বিনিয়োগকারীদেরকে FPO-তে সাবস্ক্রাইব করার পরামর্শ দিচ্ছি কারণ এটি একটি জাতীয় বিল্ডিং গ্রুপ এবং এটি উদীয়মান সেক্টরে প্রবেশ করছে যা সবুজ হাইড্রোজেন।  যার আগামী দিনে প্রচুর বৃদ্ধির সুযোগ রয়েছে,”।

অন্য খবরে, আদানি গ্রুপের চিফ ফিন্যান্সিয়াল অফিসার জুগেসসিন্দর সিং এক বিবৃতিতে বলেছেন যে আদানি গোষ্ঠীর ‘ঋণের মাত্রা এবং আকাশছোঁয়া মূল্যায়ন’ সম্পর্কে হিন্ডেনবার্গ রিসার্চের প্রতিবেদনটি ‘নির্বাচিত ভুল তথ্য এবং পুরানো, এছাড়া এটি ভিত্তিহীন এবং অসম্মানিত অভিযোগের বিদ্বেষপূর্ণ সমন্বয়’।

“হিন্ডেনবার্গ রিসার্চের প্রতিবেদনের প্রকাশের সময় স্পষ্টভাবে আদানি এন্টারপ্রাইজের আসন্ন ফলো-অন পাবলিক অফারকে ক্ষতিগ্রস্থ করার প্রধান উদ্দেশ্যের সাথে আদানি গ্রুপের খ্যাতি ক্ষুন্ন করার একটি নির্লজ্জ, নোংরা উদ্দেশ্যের সাথে বিশ্বাসঘাতকতা করা হয়েছে,” আদানি গ্রুপের চিফ ফিন্যান্সিয়াল অফিসার জুগেসসিন্দর সিং এমনটাই বলেছিলেন।

আদানি এন্টারপ্রাইস এর শেয়ারের দাম দেখুন – Adani Enterprises Share Price

 

Leave a Comment