৫ মাসে ৩০০% রিটার্ন ! এই কোম্পানি আপনার লটারি লাগাতে পারে

বৃহস্পতিবার, স্টক মার্কেটে ভারী দুর্বলতার মধ্যে, নির্মাণ এগ্রি জেনেটিক্সের শেয়ার প্রায় 5 শতাংশ বৃদ্ধি দেখিয়েছে এবং 8.75 টাকার বৃদ্ধির সাথে 183.75 টাকার স্তরে লেনদেন করছে। গত এক সপ্তাহে, নির্মাণ এগ্রি জেনেটিক্সের শেয়ার 175 টাকা থেকে 183 টাকায় চলে গেছে। যদি আমরা গত এক মাসের কথা বলি, নির্মাণ এগ্রি জেনেটিক্সের শেয়ার বিনিয়োগকারীদের 16 শতাংশ রিটার্ন দিয়েছে।  যেখানে গত 3 মাসে বিনিয়োগকারীরা প্রায় 35 শতাংশ রিটার্ন পেয়েছেন।

আরো পড়ুন :- এই ২টি ডিফেন্স স্টক আপনাকে কোটিপতি বানাতে পারে !

নির্মাণ এগ্রি জেনেটিক্সের শেয়ার গত 6 মাসে বিনিয়োগকারীদের 82 শতাংশ রিটার্ন দিয়েছে। এই বছরের 18 এপ্রিল ₹52-এর সর্বনিম্ন থেকে, Nirman Agri Genetics-এর শেয়ার বিনিয়োগকারীদের ₹150-এর বাম্পার রিটার্ন দিয়েছে।

WhatsApp Group Please Join Now

নির্মাণ এগ্রি জেনেটিক্স তোশান সিডসের ( toshan seeds ) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে এবং আশা করছে যে এটি তার আয়কে 30 কোটি টাকার স্তরে পৌঁছাতে সাহায্য করতে পারে ৷ নির্মান এগ্রি জেনেটিক্স লিমিটেড, ভারতের কৃষি ইনপুট সেক্টরের একটি নেতৃস্থানীয় কোম্পানি, তারা কার্যক্রমকে ত্বরান্বিত করার জন্য উদ্ভাবন ( innovation ) এবং সম্প্রসারণের ( expansion ) দিকে মনোনিবেশ করছে ৷

আরো পড়ুন :- টাটা গ্রুপের এই স্টক এই বছর ৪০% রিটার্ন দিয়েছে ! নতুন বড় ঘোষণার সুযোগ নিতে পারেন

নির্মাণ এগ্রি জেনেটিক্স লিমিটেড সম্প্রতি তোষণ সিডস প্রাইভেট লিমিটেডের সাথে সমঝোতা স্বাক্ষর করেছে। এটি এই কোম্পানির পণ্য ও বাজারের নাগাল বাড়াতে সাহায্য করবে। নির্মাণ এগ্রি জেনেটিক্স তোষান সিডসের সাথে চুক্তির পর তার পণ্যগুলিকে নতুন এলাকায় তাদের পণ্য পৌঁছে দেওয়ার পরিকল্পনা করেছে।

নির্মাণ এগ্রি জেনেটিক্স হল সংগঠিত খাতের একটি এগ্রি ইনপুট কোম্পানি যা উচ্চ মানের হাইব্রিড বীজ উৎপাদন, প্রক্রিয়াকরণ এবং উত্পাদন ব্যবসার সাথে জড়িত। নির্মাণ এগ্রি জেনেটিক্সের পণ্যগুলির মধ্যে জৈব-সার এবং কীটনাশক ইত্যাদিও রয়েছে। নির্মাণ এগ্রি জেনেটিক্স ভুট্টা, সূর্যমুখী, তুলা, ধান, বাজরা এবং সয়াবিন ইত্যাদি সহ বিভিন্ন ফসলের জন্য বীজ এবং অন্যান্য পণ্য উত্পাদন করে। সংস্থাটি সম্প্রতি মাইক্রোনিউট্রিয়েন্ট এবং জৈব পণ্যগুলিতে প্রবেশ করেছে।

আরো পড়ুন :- Samsung : চীনের বিকল্প ভারত, মেক ইন ইন্ডিয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না !

এই কোম্পানির মার্কেট ক্যাপ মাত্র ১১০ কোটি টাকার অথাৎ এটি একটি মাইক্রো ক্যাপ কোম্পানি বলা যায়। অথাৎ এতে নিবেশের আগে সব দিক ভালো করে দেখা উচিত। নয়তো রাতারাতি আপনার টাকা নষ্টও হতে পারে। তবে কোম্পানির ROCE -১১০% এবং ROE- ১৫২% যার ফলে বলা যায় এই কোম্পানিতে গ্রোথের সম্বাভনা যেমন আছে তেমন এই কোম্পানিতে লাভও আছে। বর্তমানে শেয়ার প্রাইস অনুযায়ী এই কোম্পানির Stock P/E – ২৭.৩% অথাৎ এখনও এই কোম্পানিতে নিবেশ করা যায়। তবে এই কোম্পানি আগে বড় হলে আপনাকে কোটিপতিও বানাতে পারে। তবে নিবেশের আগে সবদিক বিবেচনা করবেন। 

আরো পড়ুন :- Multibagger Stock : ডিফেন্স সেক্টরের এই কোম্পানি ১ বছরে ৩১০% রিটার্ন দিয়েছে, শেয়ারের দাম আরো বাড়বে ?

আরো পড়ুন :- দেখুন ডিফেন্স সেক্টরের কোন ৪টি স্টক মাল্টিব্যাগার রিটার্ন দিতে পারে ?

আরো পড়ুন :- Stock Market Tips : এই ৫টি স্টক আপনাকে মাল্টিব্যাগার রিটার্ন দিতে পারে

Disclaimer : শেয়ার বাজারে ( Share Market ) বিনিয়োগ ঝুঁকি সম্পূর্ণ। এখানে কোনো বিনিয়োগের পরামর্শ দেওয়া হয়নি। শেয়ার বাজারে বিনিয়োগ করার আগে আপনার উপদেষ্টার সাথে পরামর্শ করুন।

 

 

Leave a Comment